• ঢাকা, বাংলাদেশ রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

মিথ্যা মামলায় করায় নারীর ৩ বছর জেল

রিপোর্টার নাম:
আপডেট সোমবার, ২২ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদক 
রাজশাহীতে মিথ্যা মামলা করায় এক নারীর তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহাঃ হাসানুজ্জামান এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামী হলেন, মোসাঃ রীতা বেগম (২৪)। তিনি বাঘা উপজেলার চক পিংসা উপজেলার মোঃ জুয়েলের মেয়ে। রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুননাহার মুক্তি এসব তথ্য নিশ্চিত করেছেন।
আইনজীবী মুক্তি বলেন, আসামী রীতা বেগম ২০১১ সালের আগস্ট মাসে একটি মামলা করেন। সেখানে তিনি আসামীকে হয়রানীর উদ্দেশ্যে নারী নির্যাতনের মত কঠোর আইনের মামলা ব্যবহার করেন। বাদি ও আসামী পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিলো। এই বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ঘায়েল করা ও তারা যেন জমি ছেড়ে যেতে বাধ্য হয় এজন্যই রীতা বেগম এমন একটি মামলা দায়ের করেন। সেই মামলায় তিনি জোর পূর্বক ধর্ষন চেষ্টার অভিযোগ আনেন। কিন্তু অভিযোগ প্রমানিত না হওয়ার কারণে ঐ মামলার আসামী আবু সাঈদ সম্প্রতি খালাস পান। এর পর তিনি ১৭ ধারার বিধান মতে মিথ্যা মামলার বিরুদ্ধে কোর্টের আছে আবেদন করেন।
অ্যাডভোকেট মুক্তি বলেন, অভিযোগ পাওয়ার পর আদালত একটি তদন্তে পাঠায়। এরপর সেটির চুড়ান্ত প্রতিবেদন দাখিলের পর সোমবার রায় ঘোষাণা করেন আদালত। রায়ে আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং/০৩) এর ১৭(১) ধারার আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামীকে তিন বছর সশ্রম কারদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরিতে আরো নিউজ